Pre University

null


যারা এসএসসি বা ও লেভেল শেষ করে বিদেশে পড়তে যেতে চায় তাদের জন্য অনেক গুলো লেভেল, অপশন বা পছন্দের বিষয় রয়েছে, যেমন ফাউন্ডেশন বা প্রি-ইউনিভার্সিটি কোর্স, ডিপ্লোমা, ক্যামব্রিজ A Level, AUP বা আমেরিকান ডিগ্রি ট্র্যান্সফার প্রোগ্রাম , SACE ইন্টারন্যাশনাল (আগে যা ছিল সাউথ অস্ট্রেলিয়ান ম্যাট্রিকুলেশন বা SAM), নিউ সাউথ ওয়েলস হায়ার স্কুল সার্টিফিকেট (NSWHSC) ও সার্টিফিকেট কোর্স ।

ফাউন্ডেশন (প্রি-ইউনিভার্সিটি) কোর্স:

ফাউন্ডেশন (প্রি-ইউনিভার্সিটি) কোর্স সাধারনত প্রস্তুতি কোর্স হিসাবে পরিচিত, এটি একটি ভিত্তি প্রোগ্রাম যা শিক্ষার্থীর বর্তমান যোগ্যতা এবং জ্ঞানকে বিশ্ববিদ্যালয়ে স্নাতক পোগ্রামে ভর্তি হতে নির্দিষ্ট স্তরের যোগ্যতার নিশ্চয়তা দেয়। এটি শিক্ষার্থীকে স্নাতক প্রোগ্রামের মতো উচ্চতর শিক্ষা গ্রহণের ক্ষেত্রে এমন একটি জ্ঞান বা যোগ্যতা পরিপূরক হিসেবে কাজ করে, যা হাই স্কুল শেষ করার পরেও শিক্ষার্থীর অভাব রয়েছে। ফাউন্ডেশনের (প্রি-ইউনিভার্সিটি) আবার অনেক গুলা ডিসিপ্লিন রয়েছে। উদাহরণস্বরূপ, যারা ইঞ্জিনিয়ারিং বা সাইন্স সাবজেক্ট এর ওপর উচ্চশিক্ষা নিতে চায়, তারা সাধারণত ফাউন্ডেশন ইন সাইন্স নিয়ে থাকে। যারা বিজনেস নিয়ে পড়তে চায় তারা ফাউন্ডেশন ইন বিজনেস নিয়ে থাকে, এভাবে যারা ডিজাইন নিয়ে পড়তে চায় তারা ফাউন্ডেশন ইন ডিজাইন নিয়ে থাকে। আবার কিছু স্পেশাল ফাউন্ডেশন রয়েছে। যেমন, ফাউন্ডেশন ইন মেডিসিন, যারা এম.বি.বি.এস বা মেডিসিন নিয়ে পড়তে চায়, তারা সাধারণত এই ফাউন্ডেশন কোর্সটি নিয়ে থাকে। এভাবে বিভিন্ন ফাউন্ডেশন প্রোগ্রাম নির্দিষ্ট ক্ষেত্রে একটি ডিগ্রী শুরু করার জন্য শিক্ষার্থীদের প্রস্তুত করে।

আপনার পছন্দের ডিগ্রী প্রোগ্রাম বা ভবিষ্যতের পেশার উপর নির্ভর করে, নির্দিষ্ট ফাউন্ডেশন প্রোগ্রাম নির্বাচন করুন:
● ফাউন্ডেশন ইন সাইন্স
● ফাউন্ডেশন ইন বিজনেস,
● ফাউন্ডেশন ইন আর্টস
● ফাউন্ডেশন ইন আই টি
● ফাউন্ডেশন ইন আর্ট এন্ড ডিজাইন
● ফাউন্ডেশন ইন মেডিসিন

এছাড়া ও আপনি পড়তে পারেন:
ক্যামব্রিজ এ লেভেল।
AUP বা আমেরিকান ডিগ্রি ট্র্যান্সফার প্রোগ্রাম
SACE ইন্টারন্যাশনাল (আগে যা ছিল সাউথ অস্ট্রেলিয়ান ম্যাট্রিকুলেশন বা SAM)।
নিউ সাউথ ওয়েলস হায়ার স্কুল সার্টিফিকেট (NSW HSC)।


মালয়েশিয়াতে উচ্চশিক্ষার জন্য কেন যাবেন?

মালয়েশিয়া বর্তমান বিশ্বে উচ্চ শিক্ষার জন্য চমৎকার একটি দেশ। উচ্চ শিক্ষার মান ও ডিগ্রি বিশ্বমানের, যা সারা বিশ্বে গ্রহণযোগ্য। কর্মসংস্থান ও জীবন সবদিক থেকেই মালয়েশিয়ার স্থান প্রথম দিকে। মালয়েশিয়াতে থাকা-খাওয়ার খরচ অত্যন্ত কম অথচ উন্নত বিশ্বের লাইফস্টাইলের অভিজ্ঞতা, ভালো আবহাওয়া এবং উন্নতমানের ক্যাম্পাস সুবিধা। মালয়েশিয়াতে তিন ভাগের এক ভাগেরও কম খরচে অস্ট্রেলিয়া, কানাডা, USA ও UK সহ অন্যান্য দেশের ডিগ্রি গ্রহনের সুযোগ। ট্রান্সফার প্রোগ্রামের মাধ্যমে মালয়েশিয়ার বিশ্ববিদ্যালয় থেকে অস্ট্রেলিয়া, কানাডা, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র এর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ। মালয়েশিয়াতে পড়াশোনার পাশাপাশি কাজ করার পর্যাপ্ত সুযোগ রয়েছে। স্পন্সর ও IELTS ছাড়া ঝামেলাহীন দ্রুত ভর্তি ও ভিসার সুযোগ। ভর্তি আবেদন, স্কলারশিপ, ভিসা প্রসেসিং, আবাসনসহ পুরো প্রক্রিয়া অক্সিওম আপনার জন্য কোনো প্রকার সার্ভিসচার্জ ছাড়া করে দিচ্ছে। কারণ অক্সিওম INTI, UCSI, SEGI, Taylors, KDU, HELP ও MAHSA University’র সরাসরি বাংলাদেশ এডমিশন অফিস।

ডিপ্লোমা:

আপনি কর্মক্ষেত্রে দ্রুত যোগদান করতে ইচ্ছুক হলে এবং এসএসসি তে জিপিএ ৩ উপর থাকলে ডিপ্লোমা পোগ্রামে আবেদন করতে পারেন। ডিপ্লোমা কোর্সের মেয়াদ সাধারণত 2 থেকে ৩ বছরের হয়ে থাকে। অধিকাংশ ডিপ্লোমা কোর্স ইন্ডাস্ট্রি অট্টাচামেন্ট থাকার ফলে শিক্ষার্থীরা পড়ালেখা অবস্থায় আয় করে থাকে।

নিন্মের ডিপ্লোমা প্রোগ্রামের তালিকা থেকে ভর্তি হয়ে যান আপনার পছন্দের বিষয়টিতে:

© ডিপ্লোমা ইন-

● বিজনেস স্টাডিজ (মার্কেটিং, ফিন্যান্স, একাউন্টিং, ম্যানেজমেন্ট, ই-কমার্স, এন্টারপ্রেনারশিপ)
● ইঞ্জিনিয়ারিং (সিভিল, মেকানিক্যাল, অটোমোবাইল, আরকিটেক্সআর, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক্স)
● আই টি, কম্পিউটার সাইন্স, মাল্টিমেডিয়া ও এনিমেশন
● গ্রাফিক্স ডিজাইন, ফ্যাশন ডিজাইন
● হোটেল ম্যানেজমেন্ট
● ট্যুরিজম ম্যানেজমেন্ট
● কালিনারী আর্টস
● ইভেন্ট ম্যানেজমেন্ট
● নার্সিং, ডেন্টাল টেকনোলজি, প্যারা মেডিকেল সায়েন্স
● ফার্মাসি
● ফিজিওথেরাপি, মেডিকেল ল্যাবরেটরি টেকনোলজি, মেডিকেল ইমেজিং, ইনভেরমেন্টাল হেলথ।
● ল

সার্টিফিকেট কোর্স:

আপনার স্টাডিগ্যাপ থাকলে এবং এসএসসি তে জিপিএ ৩ এর নিচে হলে সার্টিফিকেট কোর্সে আবেদন করতে পারেন। এছাড়াও যারা এককালীন কম খরচে কর্মমুখী শিক্ষা গ্রহণ করতে ইচ্ছুক তারা বেচে নিতেন পারেন সার্টিফিকেট কোর্স।

নিন্মের ডিপ্লোমা প্রোগ্রামের তালিকা থেকে ভর্তি হয়ে যান আপনার পছন্দের বিষয়টিতে :
সার্টিফিকেট ইন বিজনেস
সার্টিফিকেট ইন আই টি
সার্টিফিকেট ইন হোটেল ম্যানেজমেন্ট

বর্তমানে বিশ্বের অন্যতম অর্থনৈতিক সমৃদ্ধশালী দেশ মালয়েশিয়া। IELTS ও স্পন্সর ছাড়া, পার্ট টাইম জবের সুবিধা ও স্কলারশিপসহ মালয়েশিয়ায় রয়েছে স্বল্প ব্যয়ে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ। মালয়েশিয়ায় উচ্চশিক্ষার সিদ্ধান্ত ও প্রস্তুতির নেওয়ার জন্য প্রয়োজনীয় গুরুত্বপূর্ণ তথ্য আবেদনের যোগ্যতা, ভর্তি প্রক্রিয়া, টিউশন ফি, স্কলারশিপ, ভিসা আবেদন, আবাসন ব্যাবস্থা, স্থানীয় জীবন, পার্ট টাইম জব ও উচ্চশিক্ষার পর স্থায়ী বসবাস সম্পর্কে বিস্তারিত জানতে…


মালয়েশিয়ায় ফাউন্ডেশন বা প্রি- ইউনিভার্সিটি, ডিপ্লোমা, ব্যাচেলর ও মাস্টার্স প্রোগ্রামের জন্য শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় বা কলেজ এ ভর্তি, ভিসা, স্কলারশিপ, আবাসন ও পার্ট টাইম জব সহ সকল বিষয়ে সঠিক তথ্য ও ফ্রী পরামর্শ জন্য আজই রেজিস্ট্রেশন যোগাযোগ করুণ:

Let’s maintain social distance. Talk to our counselors – online. Complete the form below to book a session with us.

Call-for-appointment








    How would you like to be contacted: Mobile, Email, WhatsApp

    বিদেশে উচ্চশিক্ষার সিদ্ধান্ত ও প্রস্তুতির, সঠিক তথ্য ও ফ্রী পরামর্শের জন্য সরাসরি সাক্ষাত করুন: এপয়েন্টমেন্ট এর জন্য – কল করুন: 0 1 6 4 6 1 0 2 1 3 0 (সকাল ১০টা থেকে ৭ টা পর্যন্ত, শনি – বৃহস্পতিবার)

    Cambridege-A-level-Axiom

    Conducted by the University of Cambridge International Examinations, it is one of the world’s leading international academic qualifications.

    SACE-Axiom

    A pre-requisite qualification for entry into university. It is administered by the SACE Board of South Australia and is recognized internationally.


    NSWC-Axiom

    Internationally recognized, this programme provides students with subjects available in Science and Commerce, for broader options in the future.

    fOUNDATION-IN-SCIENCE-Axiom

    Essential knowledge in solid fundamental knowledge and skills to pursue study in the areas of Biotechnology, Allied Health Sciences, and Engineering.


    malaysia home banar axiom

    FOUNDATION-IN-DESIGN-Axiom

    The Foundation in Design programme offers a broad-based scope for exploration and experimentation that will enable students to become independent thinkers, creators or designers.

    Foundation Arts Axiom EG

    The Foundation in Arts programme prepares students to think creatively and effectively communicate ideas via various media.


    Foundation-in-Business-information-Technology-Axiom-EG

    Developed to equip students with academic knowledge, technical and work-related skills through effective education and professional work placement.

    Why-choose-pre-university-in-Malaysia-Axiom

    Foundation programmes is designed to assist in the transition of post-secondary students into a wide range of degree programs. This quick entry, 1-year courses will provide you with the theoretical knowledge and academic know-how to move onto your degree.



    Start-your-Application-Now