Canada Rural and Northern Immigration Pilot Program

আয়তনের দিক থেকে পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম দেশ কানাডা। উত্তর আমেরিকায় অবস্থিত দেশটি ৩৮ দশমিক ১৭ শতাংশ ফরেস্ট এলাকা সমৃদ্ধ পৃথিবীর অন্যতম সুন্দর রাষ্ট। আন্তর্জাতিক ভ্রমণ সুবিধায় কানাডার একজন স্থায়ী নাগরিক পৃথিবীর ১৭০টি দেশে অন-অ্যারাইভাল ভিসা পেয়ে থাকেন।

কানাডা সরকার অভিবাসীদের পরিবারকে বেশ গুরুত্ব দিয়ে থাকে। এখানে অভিবাসীর পিতা-মাতার জন্য ১০ বছর মেয়াদি সুপার ভিসা দেয়া হয়। দেশটি অভিবাসীদের জন্য রুরাল অ্যান্ড নর্দার্ন ইমিগ্রেশন পাইলট (Rural and Northern Immigration Pilot) প্রোগ্রাম চালু করছে। এই সুযোগ গ্রহণ করলে প্রথম দিন থেকেই কানাডায় স্থায়ী বসবাসের অনুমতি পেয়ে যাবেন। এতে করে কানাডার নাগরিকরা যেসব সুবিধা সরকারের কাছ থেকে পায় তার প্রায় সবগুলিই আপনি পাবেন।

সুবিধাগুলোর মধ্যে রয়েছে-
কানাডার নাগরিকরা সবাই সরকারি হেলথ ইন্স্যুরেন্সের আওতায় থাকেন। বায়োঃবৃদ্ধ ও শারীরিকভাবে অক্ষম ব্যক্তিরাও বিশেষ প্রণোদনা পেয়ে থাকেন। কানাডার নাগরিকদের গড় আয়ু ৮১ বছর। দেশটিতে বেকারত্বের হার মাত্র ৫-৬ শতাংশ যা পৃথিবীর অন্যান্য উন্নত দেশগুলোর তুলনায় অনেক কম। এখানে অপরাধ প্রবণতা নেই বললেই চলে এবং এটি শতভাগ দুর্নীতিমুক্ত দেশ।

অভিবাসীদের জন্য সুসংবাদ হচ্ছে-
সাধারণত গড়ে ঘন্টায় ২৬ দশমিক ৮৩ কানাডিয়ান ডলার উপার্জন করা যায় দেশটিতে। যারা নতুন ব্যবসা করতে চাইবেন তাদের জন্য রয়েছে বিনা জামানতে অন্তত ২ লাখ ৫০ হাজার কানাডিয়ান ডলার ঋণের ব্যবস্থা। এছাড়া নতুন অভিবাসী হিসেবে পরবর্তীতে চাকরি পেতে অসুবিধা হলে বা অসুস্থতার কারণে কাজ না করতে পারলে সরকার নানা রকম আর্থিক সুযোগ-সুবিধা দিয়ে থাকে। মাসে ৫৮ হাজার ৬০০টি নতুন চাকরির সুযোগ তৈরি হয় দেশটিতে। আন্তর্জাতিক মানের শিক্ষা ব্যবস্থায় এখানে নাগরিকদের সন্তানেরা ১৮ বছর বয়স পর্যন্ত বিনা বেতনে পড়াশোনার সুযোগ পেয়ে থাকে। কলেজ-বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার ক্ষেত্রেও দেখা গেছে যে স্থায়ী নাগরিকদের টিউশন ফি তুলনামূলকভাবে বেশ কম। দেশটিতে আনুমানিক ৯৬টি বিশ্ববিদ্যালয় রয়েছে।

ওয়ার্ল্ড র‍্যাংকিং বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে কানাডার টপ লিস্টেড বিশ্ববিদ্যালয়ের সংখ্যা ৩৭টি। শিক্ষার মান, খরচ, পড়াশোনাকালে কাজের সুযোগ, নিরাপত্তা, স্থায়ী হওয়ার সুযোগ ইত্যাদি কারণে সারা বিশ্বের ছাত্র-ছাত্রীদের কাছে কানাডা সবসময়ই সবার পছন্দের শীর্ষে। প্রতিবছর প্রায় ১ লাখ ৫০ হাজার ছাত্রছাত্রী এই দেশে আসেন পড়াশোনা করতে।

কানাডা সরকার নভেম্বর’২০১৯ থেকে রুরাল ও নর্দার্ন ইমিগ্রেশন পাইলট (Rural and Northern Immigration Pilot) প্রোগ্রাম চালু করছে । কানাডার অন্যান্য ভিসা প্রোগ্রামের তুলনায় এই প্রোগ্রামের শর্তাবলী তুলনামূলক সহজ হওয়ায় এখানে বিপুল সংখ্যক বাংলাদেশি নাগরিক আবেদন করতে পারবেন। সেই সঙ্গে বিশ্বের যেকোনো প্রান্ত থেকে যেকোনো দেশের মানুষ এই ভিসায় আবেদন করে কানাডায় স্থায়ী হওয়ার সুযোগ পেতে পারেন।

রুরাল ও নর্দার্ন ইমিগ্রেশন পাইলট (Rural and Northern Immigration Pilot) প্রোগ্রামটি পরীক্ষামূলকভাবে ৫ বছর চালানোর নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কানাডা সরকার। কানাডার মোট ৫ টি প্রদেশের ১১টি কমিউনিটি এই প্রোগ্রামে অংশ নিতে যাচ্ছে।

এর মধ্যে রয়েছে:
অন্টারিও প্রদেশের নর্থ বে কমিউনিটি, সাডবারি কমিউনিটি, টিমিন্স কমিউনিটি, সল্ট স্টি মারি কমিউনিটি এবং থান্ডার বে কমিউনিটি।
মানিটোবা প্রদেশের ব্রেন্ডন এবং আলটোনা/রাইনল্যান্ড।
সাসকাচুয়ান প্রদেশের মোস জো কমিউনিটি।
অ্যালবার্টা প্রদেশের ক্লেয়ারশলম কমিউনিটি।
ব্রিটিশ কলাম্বিয়া প্রদেশের ভারনন কমিউনিটি এবং ওয়েস্ট কুটনে কমিউনিটি।

আপনার জব নিশ্চিত করার জন্য যে কমিউনিটিতে আপনার যোগ্যতা ও অভিজ্ঞতা অনুযায়ী জব খুঁজে পাওয়া যাবে সেখানেই আবেদন করতে হবে।

এই প্রোগ্রামে সফল হবার জন্য ৭টি যোগ্যতা অবশ্যই পূরণ করতে হবে:

প্রথমত,১১টি কমিউনিটির যে কোনো একটি কমিউনিটির কমিউনিটি ইকোনোমিক ডেভেলপমেন্ট অর্গানাইজেশন থেকে সুপারিশকৃত হতে হবে।
দ্বিতীয়ত, প্রয়োজনীয় কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এই ক্ষেত্রে গত ৩ বছরের মধ্যে ১ বছরের অথবা ১৫৬০ ঘন্টার কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
তৃতীয়ত, যোগ্যতা অনুযায়ী জব অফার থাকতে হবে।
চুতুর্থত, ইংরেজিতে দক্ষতার প্রমাণস্বরুপ ন্যূনতম আইইএলটিএস স্কোর ৪ থাকতে হবে।
পঞ্চমত, ন্যূনতম এইচএসসি পাশ হতে হবে।
ষষ্ঠত, নিয়ম অনুসারে পর্যাপ্ত ব্যাংক সলভেন্সি থাকতে হবে।
সপ্তমত, কানাডার সেই কম্যুনিটিতে বসবাস করার মানসিকতা থাকতে হবে।

প্রতি বছর কানাডা বিপুল পরিমাণে প্রবাসী নিলেও শুধুমাত্র সঠিক তথ্য না থাকার কারণে এবং সঠিক উপায়ে আবেদন না করার কারণে যোগ্যতা থাকা সত্ত্বেও অনেক বাংলাদেশী কানাডায় অভিবাসন করতে ব্যর্থ হন। অথচ, সঠিক তত্ত্বাবধানে আবেদন করলে আপনি সহজেই হতে পারেন কানাডার অভিবাসী।

আপনি কি কানাডা ইমিগ্রেশন (স্থায়ী বাসিন্দা) ভিসা আবেদন এর জন্য আগ্রহী?
তাহলে আপনার প্রথমে জানতে হবে যে আপনি কানাডা ইমিগ্রেশন (স্থায়ী বাসিন্দা) ভিসার জন্য বা অস্থায়ীভাবে কানাডায় প্রবেশের জন্য যোগ্য কিনা? আমরা আপনাকে বিনাখরছে কানাডা অভিবাসন আবেদনের যোগ্যতা মূল্যায়ন করে আবেদনের প্রস্তুতি ও সঠিক পক্রিয়া সম্পর্কে অবহিত করব। কানাডা অভিবাসন প্রক্রিয়া সম্পর্কে সঠিক তথ্য এবং পরামর্শের জন্য আজই আপনার পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত (সিভি) আমাদের ইমেল করুন: teamaxiombd@gmail.com এ। আমরা অতিশীগ্র আপনার বিশেষ যোগ্যতাগুলি পর্যালোচনা করব এবং ব্যক্তিগতভাবে আপনি কোন প্রোগ্রাম এর জন্য যোগ্য তার মূল্যায়ন করে কানাডার অভিবাসন সাফল্যের সম্ভাবনা সম্পর্কে আপনাকে পরামর্শ দেব।

আপনি আমাদের সাথে আপনার যোগ্যতা এবং আমরা যেসকল কানাডা ইমিগ্রেশন সার্ভিস বা সেবা দিয়ে থাকি সে সম্পর্কে সরাসরি কথা বলতে পারেন। আপনার প্রয়োজনীয় তথ্য পেতে আমাদের ইমিগ্রেশন বিশেষজ্ঞদের সাথে টেলিফোনে আলোচনা করুন: 01714100647 বা 01646102130.
আপনার বিদেশে উচ্চ শিক্ষা বা ইমিগ্রেশন প্রয়োজনে ফ্রী পরামর্শ করতে সরাসরি সাক্ষাত করুন:

🏡 এক্সিওম এডুকেশন গ্রুপ ৷
আনাম র‌্যাংগস প্লাজা,(লিফট-৪),
সাতমসজিদ রোড # ৬/এ, ধানমন্ডি, ঢাকা।


এক্সিওম ২০০৩ সাল থেকে ৫০০০ এর ও বেশি বাংলাদেশি শিক্ষার্থী এবং তাদের পরিবারগুলিকে উচ্চশিক্ষার স্বপ্ন পুরুনে ও ইমিগ্রেশন এর জন্য সঠিক ও উপযুক্ত প্রতিষ্ঠান ও দেশ খুঁজে পেতে সহায়তা করেছে। এক্সিওম একজন ইমিগ্রেশন আবেদনকারী বা শিক্ষার্থীর ব্যাক্তিগত যোগ্যতা, আর্থিক সামর্থ্য অনুযায়ী সেরা পরামর্শ ও সেবা নিশ্চিত করে। এক্সিওম এর সার্ভিস বা সেবা সম্পর্কে বিস্তারিত


Once we have determined that you qualify for an Immigration Visa or temporary entry to Canada, Australia, New Zealand, Denmark or Malaysia and you have retained our Axiom to assist you in the application process, we will provide you with the following services.

Determine your immigration category

Some individuals are eligible for Canadian or Australian immigration under more than one category. If this applies to you, we will explain the professionals of each category under consideration and recommend the category best suited to your personal goals.

Prepare, perfect and submit your application

A properly prepared application will always move through the process faster and more efficiently. Often this will result in the avoidance of a personal interview with an Immigration Visa Officer. We take pride in submitting complete and professional applications that include all of the information and documentation needed to satisfy the Immigration Visa Officer of your qualifications for the Immigration Visa you desire.

Communicate with your Immigration Visa Office

Our law office will serve as your mailing address for immigration purposes. We will let you know when any communication is received, and we will respond on your behalf to all requests and demands from immigration authorities.

Prepare you for your personal interview

In the event that you are required to attend a personal interview with an Immigration Visa Officer, we will obtain the Immigration Visa Office’s written notes concerning your application and will advise you about how to respond to the issues that will be raised during the interview.

Track your application through to Immigration Visa issuance

Immigration Visa Offices are required to meet service standards, which can vary during the course of your application process. Our proprietary “track-it” system alerts us if ever the Immigration Visa Office is not meeting its service standards with respect to the processing of your application. We will send an immediate notification so that your application is put back on track. This avoids unnecessary delays in the processing of your application.

নিচের এপয়েন্টমেন্ট সেকশন থেকে আপনার পছন্দমতো সময় নির্বাচন করুন।









Slider